Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ার-১ ব্লকে বিজেপি ছেড়ে তৃণমূলে শতাধিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এনআরসি ও সিএএ’র আতঙ্কে বৃহস্পতিবার আলিপুরদুয়ার-১ ব্লকের পররপাড় গ্রাম পঞ্চায়েতের তপসিখাতা হাটখোলা পাড়ার (১২/৮৯, ৯০ বুথ) ১২৫টি পরিবার বিজেপি ছেড়ে তাদের দলে যোগ দিয়েছে বলে তৃণমূল কংগ্রেস দাবি করে।  
বিশদ
কৃষকবন্ধু প্রকল্পের চেক বিলি নিয়ে অশান্তি তুফানগঞ্জে 

সংবাদদাতা, কুমারগ্রাম: কৃষকবন্ধু প্রকল্পের চেক বিলি নিয়ে অশান্তিকে ঘিরে বৃহস্পতিবার সকালে তুফানগঞ্জ-২ ব্লকের মহিষকুচি-২ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, এদিন তাঁরা গ্রাম পঞ্চায়েতের কার্যালয়ে প্রকল্পের চেক নিতে গিয়েছিলেন।  
বিশদ

ফের কুমারগঞ্জে নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ 

সংবাদদাতা, বালুরঘাট: কুমারগঞ্জের গণধর্ষনের ঘটনার রেশ না কাটতেই ফের এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল। অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে কুমারগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও পুলিস এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার না করায় পুলিসের ভূমিকা নিয়ে বাসিন্দারা প্রশ্ন তুলেছেন। 
বিশদ

সেই আমবাগানে মদের বোতল, অন্ধকারে পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের সোনাঝুড়ির সেই আমবাগানে মদের বোতল পড়ে থাকতে দেখা গিয়েছে বলে দাবি এলাকাবাসীর। সেই আমবাগানের যে এলাকা থেকে ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল, তার কাছাকাছিই পড়ে থাকতে দেখা গিয়েছে মদের বোতল। 
বিশদ

রাজবাড়ি দিঘিতে যুবকের মৃতদেহ উদ্ধার

 

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার জলপাইগুড়ির রাজবাড়ি দিঘিতে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়েছে। জলপাইগুড়ির ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা অংশুমান রায়(৩৮) খুব ভোরে বাড়ি থেকে বের হন।  
বিশদ

চাকুলিয়ার শিরষিতে সিএএ বিরেধী সভা 

সংবাদদাতা, ইসলামপুর: এনপিআর, সিএএ ও এনআরসি বিরোধিতায় বৃহস্পতিবার দুপুরে চাকুলিয়ার শিরষি মাদ্রাসার মাঠে একটি অরাজনৈতিক সংগঠনের সভা হয়। এই সভায় চাকুলিয়া ব্লকের বিভিন্ন এলাকা থেকে মানুষ যোগ দেয়।  
বিশদ

ইংলিশবাজারে শুরু ব্লক ছাত্র যুব উৎসব 

সংবাদদাতা, ইংলিশবাজার: পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ও ক্রীড়াদপ্তর আয়োজিত ইংলিশবাজার ব্লক ছাত্র-যুব উৎসব কমিটির পরিচালনায় বৃহস্পতিবার শুরু হল ইংলিশবাজার ব্লক ছাত্র যুব উৎসব। দু’দিন ধরে এই অনুষ্ঠান চলবে ব্লকের কোতোয়ালি অঞ্চলের আরাপুর জোত টিপাজানি গার্লস হাই স্কুলে। 
বিশদ

রাজবাড়ি দিঘিতে যুবকের মৃতদেহ উদ্ধার

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার জলপাইগুড়ির রাজবাড়ি দিঘিতে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়েছে। জলপাইগুড়ির ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা অংশুমান রায়(৩৮) খুব ভোরে বাড়ি থেকে বের হন।  
বিশদ

কুশমণ্ডির বেতাহারে অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বেতাহার সরকারপাড়ায় এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শম্ভু রায়(৪২)। তাঁর বাড়ি ওই এলাকায়।   বিশদ

আজ থেকে বালুরঘাটে ফুলমেলা শুরু

সংবাদদাতা, তপন: পশ্চিমবঙ্গ সরকারের বনদপ্তরের উদ্যোগে আজ, শুক্রবার বালুরঘাটে দপ্তরের উদ্যানে দু’দিন ব্যাপী ফুলমেলা শুরু হচ্ছে। সরকারি উদ্যোগে এই ফুলমেলা এবার ষষ্ঠ বর্ষে পড়ল।  
বিশদ

রায়গঞ্জের মহীপুরে মারপিটে জখম ২ 

বিএনএ, রায়গঞ্জ: মহীপুর গ্রাম পঞ্চায়েতের মাটির কারবারির সঙ্গে বিজেপির পঞ্চায়েত সদস্যের স্বামীর গোলমালের জেরে দু’জন জখম হয়েছেন। বলাইগাঁও গ্রামের বাসিন্দা পঞ্চায়েত সদস্য রেখা কুমারী মাহাত’র স্বামী পঙ্কজ মাহাত মহারাজা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। 
বিশদ

হলদিবাড়িতে গ্রেপ্তার বাংলাদেশি 

বিএনএ, জলপাইগুড়ি: অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে এক বাংলাদেশিকে আটক করলো বিএসএফ। বৃহস্পতিবার সাইহান আলম নামে ঢাকা নিবাসী ওই বাংলাদেশিকে হলদিবাড়ি থানার পুলিসের হাতে তুলে দেয় বিএসএফ।  
বিশদ

গঙ্গারামপুরে তৃণমৃলের সভা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর রবীন্দ্রভবনে পঞ্চায়েত প্রধানদের নিয়ে তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক সভা হল। এদিনের সভায় তৃণমূলের জেলা সভানেত্রী অর্পিতা ঘোষ, জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় সহ দলের জেলা নেতৃত্ব উপস্থিত ছিল। 
বিশদ

সোনাপুরে বাস দুর্ঘটনায় জখম ১২

 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার সকালে চোপড়া থানার সোনাপুরের তিনমাইল এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কে একটি বেসরকারি বাস দুর্ঘটনার কবলে পড়ে। সেই দুর্ঘটনায় প্রায় ১২ জন জখম হয়েছেন।  
বিশদ

শিলিগুড়িতে গোডাউনে আগুন, আতঙ্ক 

সংবাদদাতা, শিলিগুড়ি: ফের শিলিগুড়ি শহরে বড়সড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বুধবার সকালে সেভক রোডের শালুগাড়ার কাছে একটি শপিংমলের বিপরীতে আসবাবপত্রের গোডাউনে ভয়াবহ আগুন লাগে। সকাল ১০ নাগাদ এই ঘটনা স্থানীয়দের নজরে আসে। বিধ্বংসী আগুনে গোডাউনে থাকা প্রায় সব কিছুই পুড়ে যায়।  
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM